1. news@panchakhandaeye.com : পঞ্চখণ্ড আই : পঞ্চখণ্ড আই
  2. info@www.panchakhandaeye.com : পঞ্চখণ্ড আই :
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
সর্বশেষ :
লন্ডনে বিয়ানীবাজার উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রুনুর সমর্থনে সভা এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন সোমবার থেকে বিয়ানীবাজারে পাশের হার এসএসসিতে ৬৭.৯০, দাখিলে ৬৯.১৬ ও ভোকেশনালে ৪৭.২৭ শতাংশ প্রধানমন্ত্রীর কাছে এসএসসি’র ফল হস্তান্তর | দুপুরে সাড়ে ১২ টায় প্রেস ব্রিফিং নতুন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর প্রথম বাজেট ৬ জুন মাধ্যমিক শিক্ষাস্তর জাতীকরণের লক্ষ্যে বিয়ানীবাজারে সভা বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচন ২৯ মে | আওয়ামী লীগের ভোট ব্যাংকে বিভক্তি বিয়ানীবাজারে চিকিৎসক পরিষদের আত্মপ্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে নতুন নির্দেশনা | কাল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসীরা হচ্ছেন দেশের নিয়ামক শক্তি | এডভোকেট নাসির উদ্দিন খান

বিয়ানীবাজারে লন্ডনের প্রগতি এডুকেশন ট্রাষ্ট’র উদ্যোগে ১৫টি ঘর নির্মাণ

পঞ্চখণ্ড আই ডেস্ক
  • প্রকাশিত: সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৯১ বার পড়া হয়েছে

পঞ্চখণ্ড আই ডেস্ক:
বিয়ানীবাজারে লন্ডনের প্রগতি এডুকেশন ট্রাষ্ট’র উদ্যোগে ১৫টি ঘর নির্মাণ করা হয়েছে। উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার বাছাইকৃত অসহায় লোকজনের মধ্যে এসব ঘর ট্রাস্টের অর্থায়নে নির্মাণ করা হয়। প্রতিটি বসতঘর নির্মাণ ব্যয় হয় ৪ লাখ ৮০ হাজার টাকা। একইসাথে উপজেলার প্রায় ৪শ’ গরীব-মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ৫ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

গত শনিবার পৌরশহরের একটি কমিউনিটি সেন্টারে বসতঘর হস্তান্তর ও বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রগতি এডুকেশন ট্রাস্ট ইউকের সভাপতি মনজুরুছ সামাদ চৌধুরী মামুন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আকবর হোসেন ও বোর্ড অব ট্রাষ্টি শিহাব উদ্দিন কাজল এর যৌথ সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র ফারুকুল হক, উপজেলা নির্বাহী অফিসার আয়েশা আক্তার ও অফিসার ইনচার্জ দেবদুলাল ধর।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক সভাপতি হাবিবুর রহমান ময়না, সহ সভাপতি আকমল হোসেন দুলা মিয়া, কোষাধ্যক্ষ নাসিম আহমদ চুনু, সাংগঠনিক সম্পাদক বদরুজ্জামান বদর, বোর্ড অব ট্রাষ্টি জামির হোসেন চৌধুরী, ট্রাষ্টি সাহাব উদ্দিন, আশিক রহমান, আব্দুল করিম রুহেল, আব্দুল হাকিম হাদি, আব্দুল ওয়াহিদ প্রমুখ। বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ অনুষ্টানে উপস্থিত হয়ে সংগঠনের মানবিক কার্যক্রমের প্রশংসা করেন।

প্রগতি এডুকেশন ট্রাস্ট ইউকের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্য ৭৫ লক্ষ টাকার প্রকল্প গ্রহণ করা হয়। যুক্তরাজ্য প্রবাসীরা এই প্রকল্প বাস্তবায়নে সহায়তা করেছেন। ভবিষ্যতে এ ধরনের আরো প্রকল্প গ্রহণ করে আবাসন সমস্যা দূর করার পাশাপাশি অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে চান ট্রাস্ট নেতৃবৃন্দ।

স্থানীয় শিক্ষা বিস্তারের জন্য ২০০৭ সালে ৬ জন ট্রাস্টি নিয়ে আত্মপ্রকাশ করে বিয়ানীবাজার উপজেলা প্রগতি এডুকেশন ট্রাস্ট ইউকে। এ ট্রাস্ট জন্মলগ্ন থেকে সমাজকল্যাণমূলক এবং মানবিক কর্মকান্ড সম্পাদন করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট